• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:৪৫
  • ৮৭ বার দেখা হয়েছে

সৈয়দপুরে চুরি হওয়া মোটর সাইকেল উদ্ধার, গ্রেফতার ২

সৈয়দপুরে চুরি হওয়া মোটর সাইকেল উদ্ধার, গ্রেফতার ২

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ►

চুরি হয়ে যাওয়া একটি মোটর সাইকেল ২৫ দিন পর উদ্ধার করেছে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ। সোমবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টায় অভিযান চালিয়ে সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়ক সংলগ্ন ভাটার মোড়ের একটি পুকুর থেকে উদ্ধার করা হয়েছে। এর আগে চুরির সাথে জড়িত ২ চোরকে আটক করা হয়। এতে নেতৃত্ব দেয় এসআই পলাশ চন্দ্র বর্মা। সাথে ছিলেন এসআই আহমদ উল্লাহ হক প্রধান, এসআই ইন্দ্র মোহন রায়, এএসআই আমিনুল ইসলাম।

জানা যায়,  সৈয়দপুর থানার বাঙ্গালীপুর নিজ পাড়াস্থ খন্দকার শহীদুজ্জামানের বাড়ীতে ভাড়াটিয়া মোঃ আতাউর রহমান (মাস্টার)। গত ২০ নভেম্বর দুপুর সাড়ে ৩ টার দিকে বাসার নিচ তলায় গ্যারেজ থেকে ডিসকভার ১০০ সিসি মোটর সাইকেল তালাবদ্ধাবস্থায় চুুুরি হয়। ওই দিনই তিনি লিখিত অভিযোগ করেন। মামলা নং ৩২।

এর প্রেক্ষিতে পুলিশ মাঠে নামে। গোপন সোর্স এবং সিসি ক্যামেরা ফুটেজ যাচাই বাছাই করে দুই চোরকে সনাক্তের পর গত ২৪ নভেম্বর আটক করে। এর মধ্যে প্রথমে শহরের মুন্সিপাড়া ইসলামিয়া স্কুল সংলগ্ন মান্নানের ছেলে মোঃ আশরাফুল আলম নিরব (২৯) আটক করে। 

তার তথ্যে মুন্সিপাড়ার কিছুক্ষন মোড় হতে চুরির সাথে জড়িত অপর আসামী মোঃ নুর আলম ওরফে মামুন ওরফে ছোটবাবু (২৮) কে আটক করা হয়। সে শহরের কাজীপাড়ার মোঃ ওহেদুলের ছেলে। তারা চুরির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন এবং মোটর সাইকেল দিনাজপুর বীরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির কাছে বিক্রি করেছে বলে জানায়।  

ইতোমধ্যে নিরবের বাড়ী হতে একটি কালো রংয়ের সিনথেটিক জ্যাকেট, একটি মাটি কালারের গ্যাবাডিন ফুল প্যান্ট, একটি খয়েরী রংয়ের পাতলা চাদর আর ছোটবাবুর বাড়ী হতে একটি সাদা-মিস্টি কালারের প্রিন্টের ফুল হাতা শার্ট  জব্দ করা হয়। সেইসাথে দিনাজপুর জেলার বীরগঞ্জ ও খানসামা থানা এলাকায়  অভিযান চালানাে হয়। কিন্ত সঠিক তথ্য না দেয়ায় মোটর সাইকেল উদ্ধার করা সম্ভব হয়নি।

পরে আসামীদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করে। আবার গত ৪ ডিসেম্বর ১ দিনের রিমান্ডে নিয়ে দফায় দফায় এবং পৃথক পৃথক ভাবে জিজ্ঞাসাবাদে তারা জানায় বাইপাস রোড সংলগ্ন ভাটার মোড়ে খোকনের পরিত্যক্ত পুকুরে কচুরিপানার নিচে পানিতে লুকিয়ে রাখা হয়েছে।সেমতে পরদিন ৫ ডিসেম্বর বিকাল ৪ টায় সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে উদ্ধার করা হয়।

মোটর সাইকেলটি কালো- বাদামী রংয়ের। যার চেসিস নং- MD2A14AZ5FWD-91560 এবং ইঞ্জিন নং- SBZWFD-12166। পুরাতন ব্যবহৃত ও রেজিস্ট্রেশনবিহীন এবং মুল্য অনুমান এক লক্ষ চুয়াল্লিশ হাজার টাকা।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, আসামীদের মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, সৈয়দপুরকে শান্তির শহর বানানো সম্ভব যদি শহরবাসী সকল অপরাধের বিরুদ্ধে সোচ্চার ও সচেতন হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়