• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:৫১
  • ৩৬ বার দেখা হয়েছে

সৈয়দপুরে বিজয় দিবসে বিনামূল্যে চক্ষু শিবিরে চিকিৎসা পেলো ২ হাজার রোগী

সৈয়দপুরে বিজয় দিবসে বিনামূল্যে চক্ষু শিবিরে চিকিৎসা পেলো ২ হাজার রোগী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: ►

বিজয় দিবস উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে দুই হাজার চক্ষু রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর)  দিনব্যাপী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এর আয়োজন করা হয়।

বাংলাদেশ আই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ মো. কামরুল হাসান সোহেলের ব্যক্তি উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা দেয়া হয়।  পাশাপাশি অস্বচ্ছল গরীব রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে ওষুধ ও চশমাও দেয়া হয়েছে।

সৈয়দপুর কমিউনিটি চক্ষু  হাসপাতাল আয়োজিত ফ্রি চক্ষু শিবিরে ডা. কামরুল হাসানসহ বাংলাদেশ আই হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডাঃ রেহেনুমা পূর্ণা,  ডা. নাঈমুল হক, ডা. লাইনুল নাহার লুনাসহ ৬ জন চক্ষু বিশেষজ্ঞ রোগীদেরকে সেবা প্রদান করেন।

দিনব্যাপী সেবা নিতে আসা রোগীদের বিভিন্ন ধরনের চোখের সমস্যা চিহ্নিত করে চিকিৎসা ও পরামর্শ দেয়ার সাথে অস্বচ্ছল গরিব রোগীদের বিনামূল্যে চোখের ড্রপ, প্রয়োজনীয় ওষুধ ও চশমা দেয়া হয়। এছাড়া চিকিৎসা নিতে আসাদের মধ্য থেকে  বিনামুল্যে অপারেশনের জন্য দুইশ জনকে বাছাই করা হয়।

চক্ষু শিবির সম্পর্কে ডা.কামরুল হাসান সোহেল  বলেন, এ অঞ্চলে  চোখের ছানি, ডায়াবেটিস জনিত অন্ধত, চোখে পর্দা পরা, চোখ ট্যারা ও চোখে অ্যালার্জিসহ বহু মানুষ নানা ধরনের দৃষ্টি সমস্যায় ভুগছেন।

সামাজিক দায়বদ্ধতা, দেশ ও দেশের মানুষের প্রতি ভালোবাসা থেকেই আজকের এই বিনামূল্যের চক্ষু শিবির। প্রতি বিজয় দিবসেই এই ধরণের আয়োজন করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়