• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১২-২০২২, সময়ঃ বিকাল ০৪:৫৮
  • ৪১ বার দেখা হয়েছে

সৈয়দপুরে বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা নিবেদন

সৈয়দপুরে বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা নিবেদন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ►

মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের অন্তিম মূহূর্তে জাতির বিবেক পেশাজীবী সুশীলদের হত্যার করুন স্মৃতি বিজড়িত দিন ১৪ ডিসেম্বর। দিনটি শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালিত হয়। প্রতিবারের মত এবারও এদিন জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। 

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে বাংলাদেশ আওয়ামীলীগ সহ বিভিন্ন অঙ্গসংগঠন, পেশাজীবী সংগঠন, সরকারী বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থার পক্ষ থেকে স্মৃতি অম্লান চত্বর, স্মৃতি সৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের নেতৃত্বে উপজেলা স্মৃতি সৌধে পুষ্পস্তবক প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নীলফামারী জেলার সংরক্ষিত নারী এমপি রাবেয়া আলিম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহসিনুল হক, পৌর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, অধ্যক্ষ সাখাওয়াত হোসেনসহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ। 

এদিকে সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহানের নেতৃত্বে একইস্থানে পুষ্পস্তবক অর্পণ করে পরিষদের ওয়ার্ড ও নারী কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীরা। এর আগে পৌরসভা চত্বর থেকে মৌন মিছিল নিয়ে শহীদ তুলশীরাম সড়ক হয়ে বঙ্গবন্ধু চত্বর দিয়ে শহীদ ক্যাপ্টেন মৃধা সামসুল হক সড়কের স্মৃতি সৌধে পৌঁছেন তারা।

এছাড়া রেলওয়ে কারখানা বিভাগের উদ্যোগে রেলওয়ে কারখানার শহীদ স্মৃতি স্তম্ভে অনুরুপ কর্মসূচী পালন করা হয়। এতে কারখানা বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান, ওয়ার্কস ম্যানেজার (ডাব্লিউএম) শেখ হাসানুজ্জামানসহ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

অন্যদিকে প্রজন্ম ৭১'র পক্ষ থেকে শহরের রেলওয়ে পুলিশ ক্লাব ও রেলওয়ে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে স্মৃতি অম্লানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়