• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১-২০২৩, সময়ঃ সকাল ১০:১৩
  • ৪৯ বার দেখা হয়েছে

সৈয়দপুরে শীতার্তদের মাঝে মানবতার গাড়ী  

সৈয়দপুরে শীতার্তদের মাঝে মানবতার গাড়ী  

শাহজাহান আলী মনন, সৈয়দপুর  ►

এক একটি বাক্সে এক এক ধরনের কাপড়। নারী, পুরুষ, বাঁচ্চা সকলের জন্য। শার্ট, প্যান্ট, শাড়ি, কম্বল, জায়নামাজ, বোরখা, জ্যাকেট, ওড়নাসহ বিভিন্ন ধরনের শীতবস্ত্র। 

এছাড়া শিশুদের জন্য রয়েছে শিশুতোষ বই খাতা কলমসহ শিা সামগ্রী। এসব পন্যসহ সুন্দর করে সাজানো একটি রিক্সাভ্যান ছুটে চলেছে। যেখান থেকে দুস্থদের যার যেটা দরকার নিজেই বেঁছে পছন্দ করে বিনামূল্যে নিয়ে যাচ্ছেন ইচ্ছেমত। 

কিছু উদ্যোমী হৃদয়বান তরুণের প্রচেষ্টার চিত্র এটি। এই মানবিক কাজে নিয়োজিত তরুনরা হলো আসিফ, আব্দুল মান্নান, শামীম রহমান, মোহাম্মদ হোসাইন, মোহাম্মদ রাহেল, সুজন প্রমুখ। যাদের মাধ্যমে ইতোমধ্যে শীতবস্ত্র পেয়েছেন কয়েকশত শীতার্ত অসহায় দুস্থ মানুষ। 

'মানবতার গাড়ী' নামে তারা ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে মাঠে নেমেছে মানব সেবায়। যে গাড়ী থেকে চাহিদা সম্পন্ন মানুসেরা প্রয়োজনমত সংগ্রহ করেছেন বস্ত্রসহ নানা সামগ্রী। ব্রাইট হিউম্যানিটি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এভাবে ফেরি করে পৌঁছে দিয়েছে দ্বারে দ্বারে। 

বৃহস্পতিবার থেকে কয়েকদিন ধরে সকাল হতে দুপুর পর্যন্ত তারা শহরের বিভিন্ন পয়েন্ট ওই বিতরণ কর্মসূচী পালন করে চলেছে। তাদের এই আয়োজনের ফলে প্রচ- ঠান্ডায় কাতর দুস্থ মানুষগুলো শীত নিবারণে সামান্য হলেও সহায়তা পেয়েছে। 

ইতোমধ্যে সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বর, পাঁচমাথা মোড়, বাস টার্মিনাল, স্মৃতি অম্লান চত্বর, প্লাজা মার্কেট, গোলাহাট বাজার সহ বিভিন্ন এলাকায় কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। অন্যান্য এলাকাতেও যাবে তারা।

সংগঠনের সভাপতি খুরশীদ আলম জানান, সংস্থার সদস্যরা নিজেদের সামর্থ অনুযায়ী অর্থ দিয়ে আবার বিভিন্ন জনের কাছ থেকে পুরানো পোশাক সংগ্রহ করে এবং সেটা যার পছন্দ সেই অসহায়দের মাঝে বিতরণ করছি। 

এ কর্মসূচি আরও কয়েকদিন চলবে বলে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মো. সবুজ। তিনি আরও জানান, মূলত: আমাদের বার্ষিক কর্মসূচির অংশ হিসেবে আমরা প্রতি বছর এরুপ কর্মসূচি পালন করে আসছি। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়