• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:৫৫
  • ১৬২ বার দেখা হয়েছে

হরিজনদের উদ্যোগে মানববন্ধন, স্থানীয় পৌরগেটের সামনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ 

হরিজনদের উদ্যোগে মানববন্ধন, স্থানীয় পৌরগেটের সামনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ 

নিজস্ব প্রতিবেদক ►

চাঁদা না দেয়ায় হরিজন সম্প্রদায়ের রাজেশ বাসফোরকে মারপিটের ঘটনায় জড়িত বখাটেদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সোমবার গাইবান্ধা সুইপার কলোনীর হরিজনদের উদ্যোগে মানববন্ধন, স্থানীয় পৌরগেটের সামনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়। 

আধাঘন্টাব্যাপী সড়ক অবরোধ চলাকালে সড়কের উভয় পাশে বেশকিছু যানবাহন আটকা পড়ে। এসময় পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ শাহীন ঘটনার সাথে জড়িতদের বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

অবরোধ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন হরিজন সম্প্রদায় সংগঠনের জেলা সভাপতি কীর্ত্তন বাসফোর, সংগঠনের পৌর সভাপতি সন্তোষ বাসফোর, রাজেশ বাসফোর, দীলিপ বাসফোর, মতিলাল বাসফোর, শ্রী কালা বাসফোর, সুজন বাসফোর, তেজিয়া বাসফোর ও জোসনা বাসফোর।  

বক্তারা বলেন, স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গন (সুইপার কলোনী) তে রাজেশ বাসফোর দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। কিন্তু গত রোববার বিকেলে ডেভিড কোম্পানীপাড়ার বখাটে জুয়েল মিয়া, শাপলামিল এলাকার স্বপন মিয়া, রবিন মিয়া, সাগর বিহারী তার বাড়িতে গিয়ে চাঁদা দাবি করে।

এই চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে ওই বখাটেরা রাজেশ বাসফোরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও তাকে বেদম মারপিট করে। এসময় ওই বাড়ির মহিলারা রাজেশকে বাঁচাতে এগিয়ে এলে তাদেরও মারপিট করা হয়। তাই বক্তারা এই ঘটনার সাথে জড়িত বখাটেদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান। এব্যাপারে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে রাজেশ বাসফোর জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়র, সদর থানার ইনচার্জ বরাবরে লিখিত অভিযোগ করেন। মানববন্ধনের আগে সুইপার কলোনী থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌরসভার গেটে গিয়ে শেষ হয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়