• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:৫০
  • ১১৯ বার দেখা হয়েছে

হাবিপ্রবিতে ডেইরি শিল্প বিকাশের অন্তরায় এবং উত্তরণের উপায় বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

 হাবিপ্রবিতে ডেইরি শিল্প বিকাশের অন্তরায় এবং উত্তরণের উপায় বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি  ►

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি)’র আয়োজনে খামারিদের জন্য “ডেইরি শিল্প বিকাশের অন্তরায় এবং উত্তরণের উপায়” বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার সকাল ১০ টার দিকে আইআরটি’র কনফারেন্স রুমে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিএএস অনুষদের  ডীন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আলতাফ হোসেন, উপ-পরিচালক (কৃত্তিম প্রজনন) ড. মাহফুজা খাতুন, জেলা ভেটেরিনারি অফিসার ড. আশিকা আকবর তৃষা, জেলা ট্রেনিং অফিসার ডাঃ মোঃ আনিসুর রহমান। 
প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি)’র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইআরটি’র সহযোগী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, বর্তমানে বাংলাদেশ মাছ, মাংস ও ডিম উৎপাদনে অনেকটা স্বয়ংসম্পূর্ণ। এমনকি মাছ ও ডিম প্রয়োজনের তুলনায় বেশি ভোগ করছি আমরা। দুধ উৎপাদনে কিছুটা ঘাটতি আছে, সামনে সেটিও কেটে যাবে আশা করি। কারণ প্রাণীসম্পদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু সামাজিক দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই এ ধরণের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করি এই প্রশিক্ষণ কর্মশালা থেকে আপনারা গুরুত্বপূর্ণ কিছু বিষয় জানতে পারবেন। উক্ত কর্মশালা আয়োজনের জন্য তিনি আইআরটি’র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়