• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-১০-২০২২, সময়ঃ বিকাল ০৩:৪৪
  • ৬৭ বার দেখা হয়েছে

হৃদয়ের প্রতিটি স্পন্দনে মুক্তিযুদ্ধের চেতনাবোধকে জাগ্রত করতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

হৃদয়ের প্রতিটি স্পন্দনে মুক্তিযুদ্ধের চেতনাবোধকে জাগ্রত করতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি ►

হৃদয়ের প্রতিটি স্পন্দনে মুক্তিযুদ্ধের চেতনাবোধকে জাগ্রত করতে হবে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে শানিত করে আগামীর পথ চলতে হবে। 

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দিনাজপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায়, বাংলা একাডেমীর সমন্বয়ে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা সাহিত্য মেলা ২০২২ এর উদ্বোধন, প্রবন্ধ পাঠ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

হুইপ আরোও বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্য ও পুষ্টি স্বয়ংসম্পুর্ন করেছেন। মনকে সমৃদ্ধ না করতে পারলে নতুন প্রজন্মকে আলোর পথ দেখানো যাবে না। মনকে পুষ্টি দিতে গেলে আমাদের সাহিত্য অঙ্গনকে আরও বেশি শক্তিশালী করতে হবে। সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন নিয়ে কবি সাহিত্যিকদের পথ চলতে হবে। 

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে আরোও বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সাংসদ এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই এমপি, সংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত ভৌমিক, বাংলা একাডেমীর উপ-পরিচালক মোহাম্মদ আনোয়ারুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দীন, বীরগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড.মাসুদুল হক, কবি ও সাহ্যিতিক অধ্যাপক আব্দুল জলিল , দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান প্রমুখ। সঞ্চালনায় ছিলেন সহকারি কমিশনা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা রানী ভৌমিক। 

পরে দিনাজপুরে সম্মিলিত সাংস্কৃতিক ঐক্য জোটের অংশ গ্রহনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা শিল্পকলা একাডেমিক অডিটোরিয়ামে বসেই সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়