• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-১০-২০২২, সময়ঃ সকাল ১১:৫৭
  • ৬২ বার দেখা হয়েছে

হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে নিহত ১৪৯

হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে নিহত ১৪৯

আন্তর্জাতিক ডেস্ক  ►

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি প্রসিদ্ধ মার্কেটে হ্যালোইন উৎসব উদযাপনের সময় পদদলিত হয়ে অন্তত ১৪৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৫০ জন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। 

শনিবার (২৯ অক্টোবর) রাতে রাজধানী সিউলের ইথেওন এলাকায় লাখখানেক মানুষ সমবেত হয়। পুলিশ ও দমকল বাহিনীর কর্মীদের হার্ট অ্যাটাক করা রোগীদের বাঁচানোর চেষ্টা করতে দেখা গেছে। ‘মৃত আত্মাদের স্মরণে’ প্রতিবছর অক্টোবরের শেষে হ্যালোইন উৎসব হয়। ২০২০ সালে করোনা মহামারি শুরু হওয়ার পর দণি কোরিয়ার ইথেওনে হ্যালোইন উৎসব বন্ধ ছিল। মহামারির পর সেখানে এবারই প্রথম এই উৎসব অনুষ্ঠিত হচ্ছিল, যেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা ছিল না।

স্থানীয় সংবাদমাধ্যম দ্য কোরিয়া হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, মধ্যরাতে কয়েক ডজন মানুষ একটি হোটেলের সামনে অজ্ঞান হয়ে পড়েন। দণি কোরিয়ার দমকল বাহিনী, রাত ১০টা৩০ মিনিটে তারা এই ঘটনার খবর পান। এক ঘণ্টার মধ্যে মৃতের সংখ্যা ১০০ ছাড়ায়। 

দুর্ঘটনাস্থলের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, সাধারণ মানুষও হার্ট অ্যাটাক করা রোগীদের বাঁচানোর চেষ্টা করছেন। 

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হচ্ছে, আহতদের মধ্যে বেশিরভাগই নারী যাদের বয়স ২০-এর কোঠায়।  দমকল বাহিনীর একজজন কর্মী এএফপিকে জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে ১৪০টির বেশি অ্যাম্বুলেন্স পাঠানো হয়। 

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এ ঘটনার পর জরুরি বৈঠক ডেকেছেন। কীভাবে এ ঘটনা ঘটেছে, তার কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।-সূত্র: এনডিটিভি, এএফপি

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়