• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:০৩
  • ৩৪২ বার দেখা হয়েছে

‘তীর’ গাইবান্ধা সরকারি কলেজ শাখার বার্ষিক সাধারণ সভা ও নতুন কমিটি গঠন

‘তীর’ গাইবান্ধা সরকারি কলেজ শাখার বার্ষিক সাধারণ সভা ও নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক  ►

শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন “টিম ফর এনার্জি এন্ড এনভায়রনমেন্টাল রিসার্চ (তীর)” গাইবান্ধা সরকারি কলেজ শাখা ২০২২-২৩ সালের নতুন কমিটি ঘোষণা দেওয়া হয় গত সোমবার। এ উপলক্ষে গাইবান্ধা সরকারি কলেজের প্রশাসনিক ভবনের চতুর্থ তলার সেমিনার কক্ষে ‘তীর’ গা.স.ক. শাখা কর্তৃক আয়োজিত বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের শুরুতে প্রশাসনিক ভবনের সামনের বাগানে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয় (শ্বেত কাঞ্চন ও শিউলি)। অতঃপর আলোচনা সভা ও অন্যান্য কার্যক্রম শুরু হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সবুর উদ্দিন। আরো উপস্থিত ছিলেন ‘তীর’ গাইবান্ধা সরকারি কলেজ শাখার উপদেষ্টা উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জীবন কুমার সাহা, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো: হামিদ কলিম, ইংরেজি  বিভাগের সহযোগী অধ্যাপক আ.ম.ফ. শহীদুর রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আনোয়ার হোসেন ও প্রভাষক মোঃ ওয়াশিম মিয়া, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক এ.বি.এম জিল্লুর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: শিহাব উদ্দিনসহ অন্যান্য উপদেষ্টামন্ডলী। 

এছাড়াও আমন্ত্রিত অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ‘তীর’ কেন্দ্রীয় কমিটি, বগুড়া আজিজুল হক কলেজের উপদেষ্টা মোঃ শাহ্জাহান আলী- সহযোগী অধ্যাপক, ইতিহাস বিভাগ, মোঃ হারুন ইবনে সালাম- সহযোগী অধ্যাপক, ব্যবস্থাপনা বিভাগ, মোঃ মোখলেছুর রহমান মুকুল- সহকারি অধ্যাপক, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, মোঃ মতিউর রহমান- সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ, মুহা. মোস্তাফিজুর রহমান- সহকারি অধ্যাপক, প্রাণীবিজ্ঞান বিভাগ আরো উপস্থিত ছিলেন ‘তীর’ কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেত্রীবৃন্দ। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যের শেষ পর্যায়ে ‘তীর’ গা.স.ক. শাখার উপদেষ্টা ও ‘তীর’ কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত ‘তীর’ গা.স.ক. শাখার ২০২১-২২ সালের কমিটি বিলুপ্ত ও একই সাথে ২০২২-২৩ সালের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন প্রফেসর মোঃ খলিলুর রহমান- অধ্যক্ষ, গাইবান্ধা সরকারি কলেজ, গাইবান্ধা। নতুন কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত হন মোঃ জাহিদ রায়হান ও সাধারণ সম্পাদক হন জান্নাতুল মাওয়া। এছাড়াও সভায় বক্তব্য প্রদান করেন গাইবান্ধা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন এবং গাইবান্ধা সদর উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি রায়হান সরকার আরো বক্তব্য রাখেন স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ গা.স.ক. ইউনিট, বগুড়া জোন এর সভাপতি জনাব সাগর আহমেদ এবং ‘বাঁধন’ কর্তৃক নবগঠিত কমিটিকে ফুলের শুভেচ্ছা দেওয়া হয়। 

উক্ত অনুষ্ঠানে বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন ‘তীর’ এর সদ্য সাবেক কোষাধ্যক্ষ মোঃ জাহিদ রায়হান, বার্ষিক প্রতিবেদন পেশ করেন ‘তীর’ এর সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন, অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ‘তীর’ এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাসেল সরকার এবং মোল্লা আরিফা রহমান নদী। ‘তীর’ গা.স.ক. শাখার সদ্য সাবেক সভাপতি জিসান মাহমুদ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এবং তার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।  

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়