• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৩-২০২৩, সময়ঃ বিকাল ০৩:১২

গাইবান্ধায় জাতীয় পাট দিবস পালিত



নিজস্ব প্রতিবেদক ►

জাতীয় পাট দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে আজ সোমবার শহরে র‌্যালী ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য ছিল ‘পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বির্ণিমান’। অনুষ্ঠানে পাট চাষী, ব্যবসায়ী, বীজ সরবরাহকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামাল হোসেন, পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক মো: মকবুল হোসেন সরকার, পাট উন্নয়ন কর্মকর্তা মাজেদুল ইসলাম প্রমূখ। 

বক্তারা বলেন, পরিবেশ রক্ষার জন্য পলিথিন ব্যবহার প্রত্যাখান করে পাটের উপর নির্ভরশীল ও পাট জাত দ্রব্যের তৈরি পণ্য ব্যবহারে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। আন্তর্জাতিক বাজারে পাটের রপ্তানি বাড়ানোর লক্ষ্য নিয়ে তৃতীয় বারের মতো এবার জাতীয় পাট দিবস পালন করা হচ্ছে। 


 

  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৩২

গাইবান্ধায় জাতীয় পাট দিবস পালিত



নিজস্ব প্রতিবেদক

জাতীয় পাট দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে বুধবার শহরে র‌্যালী ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য ছিল ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মাট পাট শিল্পের বাংলাদেশ’। অনুষ্ঠানে পাট চাষী, ব্যবসায়ী, বীজ সরবরাহকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) দেওয়ান মওদুদ আহমেদ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক মো: মকবুল হোসেন সরকার, পাট উন্নয়ন কর্মকর্তা মাজেদুল ইসলাম, গাইবান্ধা প্রেসকাবের সভাপতি কেএম রেজাউল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারি কর্মকর্তা আব্দুল মজিদ, আমজাদ হোসেন সরকার, মামুন রহমান প্রমুখ।  

বক্তারা বলেন, পরিবেশ রার জন্য পলিথিন ব্যবহার প্রত্যাখান করে পাটের উপর নির্ভরশীল ও পাট জাত দ্রব্যের তৈরি পণ্য ব্যবহারে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। আন্তর্জাতিক বাজারে পাটের রপ্তানি বাড়ানোর ল্য নিয়ে চতুর্থ বারের মতো এবার জাতীয় পাট দিবস পালন করা হচ্ছে।