• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:৫৮

ঝড়-বৃষ্টির মধ্যেই আগুনে তিনটি দোকান পুড়ে ১০ লাখ টাকা ক্ষতি



সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ►

গভীর রাতে যখন প্রচন্ড ঝড়-বৃষ্টি হচ্ছিল ঠিক সেই সময় নীলফামারীর সৈয়দপুরে আগুনে পুড়েছে সার, কীটনাশক ও ওষুধের তিনটি দোকান।  উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের চান্দিয়ারডাঙ্গা বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। 

সার, কীটনাশক ও মুদি ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ সুরেশ চন্দ্র (৪৫) জানান, বুধবার রাত ১২ টার দিকে দোকান বন্ধ করে বাসায় চলে যান তিনি। ভোর চারটার দিকে ওই এলাকার আবুল হোসেনের ছেলে ও পোড়ারহাট মসজিদের ইমাম রেজাউল করিম কাওসারী দোকানে আগুন জ্বলতে দেখে তাঁকে ফোন দেন। বাসা থেকে গিয়ে দেখেন ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে ব্যস্ত। কিন্তু ততক্ষণে নগদ ১০ হাজার টাকাসহ দোকানের ৬ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

একইভাবে খবর পান বাজারের সার ও ওষুধ ব্যবসায়ী এনহাজ শাহ (৪৮) ও আতিয়ার রহমান শাহ (৫৬)। এনহাজ শাহ বলেন, তাঁর নগদ পাঁচ হাজার টাকাসহ তিন লাখ টাকার মালামাল পুড়ে গেছে।  আতিয়ার রহমান শাহ বলেন আগুনে তাঁর এক লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, রাত একটা থেকে মুষলধারে বৃষ্টি ও ঝড় শুরু হয়। সে সময় বিদ্যুৎ ছিলনা। তাদের ধারণা কে বা কাহারা আগুনের ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে। এ ঘটনায় এখন পথের ফকির হয়ে গেলেন বলে জানান তাঁরা। 

পোড়ারহাট মসজিদের ইমাম রবিউল করিম কাওসারী জানান, রাত পৌনে চারটার দিকে বাজারে আগুন দেখে দোকান মালিক ও ফায়ার সার্ভিসে খবর দেন তিনি। ওই ওয়ার্ডের ইউপি সদস্য রবিউল ইসলাম বলেন, আগুনের ঘটনাটি রহস্য জনক। 

এ বিষয়ে  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বরত সদস্য শাহিন হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তদন্ত সাপেক্ষে আগুনের আসল ঘটনা জানা যাবে। ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা চলছে। 

এদিকে সকালে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও বোতলাগাড়ি ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা জানান, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তা দেওয়া হবে।