• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৫-২০২৩, সময়ঃ রাত ০৭:১৭

দিনাজপুরে বিএনপির জনসমাবেশে ঐক্যবদ্ধ আন্দেলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে



দিনাজপুর প্রতিনিধি

দেশকে বাঁচাতে আন্দোলনের কোন বিকল্প নেই  উল্লেখ করে বিএনপি'র ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী বরকতউল্লাহ বুলু বলেন , ইস্পাতের মত শক্ত হয়ে ঐক্যবদ্ধ আন্দেলনের মাধ্যমে এই দূনীতি বাজ  হায়না সরকারকে বিদায় করতে হবে।

আজ শনিবার (২০ মে-২০২৩) বিকাল  ৫ টার দিকে দিনাজপুর জেল রোডস্থ  বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঊুলু আরোও বলেন, ১৯৮১ সালে শহীদ জিয়া আওয়াামীলীগকে  নতুন করে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। তা না হলে আজকে আওয়াামী লীগ ক্ষমতায় আসতে পারতো না এমপি , মন্ত্রী হতে পারত না । 

বরকতউল্লাহ বুলু  আরোও বলেন, শহীদ জিয়াার ঘোষণার মধ্য দিয়েই মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। শহীদ জিয়া ক্ষমতায় এসে মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন, সাড়ে ৫ হাজার গার্মেন্টস প্রতিষ্ঠা করেছিলেন, অর্থনৈতিক জোন চালুর মাধ্যমে মুক্তবাজার অর্থনীতি চালু করেছিলেন। ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মোচন করেছিলেন। এ জন্যই শহীদ জিয়াাকে আধুনিক বাংলাদেশের স্থপতি বলা হয়। তিনি ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই লুটপাট কারী দূনীতিবাজ সরকারকে বিদায় করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

তিনি আরোও বলেন যুক্তরাষ্ট্র , যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে ধর্না দিয়েও  ক্শতার চেয়ারে বসার গ্রহনযোগ্যতা হারিয়েছে । তাই দেশের মানুষও এই লুটেরা সরকারকে ক্ষমতায় দেখতে চায়না । তত্ত্ববধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে বিদায় হন । অন্যাথায় ক্ষমতা থেকে টেনে হেচরে নামানো হবে। 

আমার জেলার এক প্রতিমন্ত্রী কামাল হোসেন মজুমদার যুগান্তর পত্রিকায় সাক্ষাতকার বিষয়ে উল্লেখ করে বলেন বর্তমান আওয়ামী লীগের মন্ত্রী সভায় থাকায় এখন লজ্জা লাগে । যারা দেশের টাকা লুটপাট করেছে তারাই আজ মন্ত্রী । শেয়ার বাজার ধ্বংস করেছে তারাই আজ মন্ত্রী সভায় পার্শ্বেও চেয়ারে বসে থাকে ।      

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আব্দুল খালেক। জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি'র সঞ্চালনায় জনসমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়রর সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন, বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি, এজেডএম রেজওয়ানুল হক, আলহাজ্ব আখতারুজ্জামান মিঞা, জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ খালেকুজ্জামান বাবু, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক শাহিন সুলতানা বিউটি, দিনাজপুর পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সামসুজ্জামান চৌধুরী খোকা, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল প্রমূখ।

বেলা ৩ টার দিকে জেলা বিএনপির আয়োজনে জন সমাবেশে ১৩টি উপজেলা ও ৮ টি পৌর সভার মোট ২২ টি ইউনিটের কয়েক হাজার নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিরেয় সভা স্থলে জমায়েত হতে থাকে । এ সময় মর্ডান মোড় থেকে লিলি মোড়স্থ রাস্তা জন সমুদ্রে পরিনত হয় ।  

উল্লেখ যে .কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে দলের নেতাকর্মীদের গ্রেফতার, কারাগারে প্রেরণ, গায়েবি মামলা দিয়ে নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানি, নিত্যপণ্যের দাম বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, দুর্নীতির প্রতিবাদে এবং ঘোষিত ১০ দফা দাবিতে এই জনসমাবেশের আয়োজন করে দিনাজপুর জেলা বিএনপি।