• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৬-২০২৩, সময়ঃ রাত ০৮:১০

মমতা-র উদ্দোগে“কমিউনিটি মবিলাইজেশন” রিফ্রেসার্স প্রশিক্ষণ 



নিজস্ব প্রতিবেদক ►

“কমিউনিটি মবিলাইজেশন ফর স্ট্রেংদেনিং হেলথ সিস্টেম” রিফ্রেসার্স প্রশিক্ষণ এর মাধ্যমে সুন্দরগঞ্জ উপজেলার ১৫ জন ফ্যামিলি প্লানিং ইন্সপেক্টর, ৮১ জন পরিবার কল্যান সহকারী (সকল) কে দিন ব্যাপী তিনটি ব্যাচের মাধ্যমে এই প্রশিক্ষণ আয়োজন করা হয়।
এই প্রশিক্ষণের মাধ্যমে স্ব স্ব কর্ম এলাকার জনগনের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা প্রাপ্তি,প্রাপ্তির স্থান এবং সেবা নেওয়ার ক্ষেত্রে যে কমিউনিটির জনগন এর ভুমিকাও অনেক গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারে কমিউনিটি মবিলাইজেশনের মাধ্যমে তা এই প্রশিক্ষণের আলোচনায় উঠে আসে।

গ্রাম অঞ্চলে সেবা প্রাপ্তির সচেতনতা বৃদ্ধিতে আরো সহায়ক হবে এই প্রশিক্ষণ। মমতা প্রকল্প এবং ফ্যামিলি প্লানিং এর টীম সমন্বয়ের মাধ্যমে কাজ করে একটি সম্ভাবনাময় আশার আলো জাগাতে টিমের মাঝে সমন্বয় বৃদ্ধি সহ সুন্দরভাবে কাজ করার পরিকল্পপনাও তৈরী হয়।মমতা প্রকল্পের উদ্দোগে এই প্রশিক্ষণটি একটি যুগপোযোগী এক আয়োজন করায় সবাই আনন্দিত এবং বিষয়গুলি শিখতে পারায় মমতা-র আয়োজন কে ধন্যবাদ জানান।  

প্রশিক্ষণটি সুন্দরগঞ্জ উপজেলা ফ্যামিলি প্লানিং অফিস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণটিতে সেশন পরিচালনা করেন যথাক্রমে উপজেলা ফ্যামিলি প্লানিং কর্মকর্তা (সুন্দরগঞ্জ), উপজেলা সমন্বয়কারী  এবং টেকনিক্যাল অফিসার। মমতা প্রকল্পটি বাস্তবায়ন করছে এসকেএস ফাউ-েশন এবং সার্বিক সহযোগীতায় সেভ দি চিলড্রেন  কৈইকা।